Sep 2, 2014


তিন সেরা পুরস্কার পেল গুগল বাংলাদেশ কমিউনিটি



বিশ্বখ্যাত সার্চ ইঞ্জিন গুগলের চলতি বছরের এশিয়া কমিউনিটি সামিটে তিনটি সেরা পুরস্কার পেয়েছে গুগল বাংলাদেশ কমিউনিটি। সম্মেলনে দ্বিতীয়বারের মতো সেরা গুগল বিজনেস গ্রুপের (জিবিজি) স্বীকৃতি পেয়েছে জিবিজি ঢাকা। এ ছাড়া যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত গুগল ডেভেলপারদের বার্ষিক সম্মেলন গুগল আই/ও’তে বাংলাদেশ থেকে
নির্বাচিত একটি প্রতিষ্ঠানের সফলতার কথা স্পটলাইট হিসেবে প্রদর্শিত হয়।এ জন্য আরেকটি স্বীকৃতি পেয়েছে জিবিজি ঢাকা। এ ছাড়া দক্ষিণ-পূর্ব এশিয়ার মধ্যে চালু হওয়ার পর দ্রুত নানা আয়োজন করায় স্বীকৃতি পেয়েছে জিবিজি সোনারগাঁও। গত ২৯ ও ৩০ আগস্ট শ্রীলঙ্কার কলম্বোতে অনুষ্ঠিত সামিটে জিবিজি ঢাকা ও জিবিজি সোনারগাঁওয়ের প্রতিনিধিদের হাতে সম্মাননা তুলে দেওয়া হয়।

দুই দিনের এ সামিটে দক্ষিণ-পূর্ব এশিয়া, চীন ও ভারতের ২২ জন গুগলের কর্মী এবং ১৬০টি জিবিজি এবং গুগল ডেভেলপার গ্রুপের (জিডিজি) ব্যবস্থাপকেরা যোগ দেন। বাংলাদেশ থেকে এ সম্মেলনে যোগ দিয়েছেন জিবিজি ঢাকার ব্যবস্থাপক রিয়াদ হুসেইন, মির্জা সালমান হোসেন, জিডিজি ঢাকার ব্যবস্থাপক হাসান সারওয়ার, জিডিজি সোনারগাঁওয়ের ব্যবস্থাপক এস এম আশ্রাফ আবীর জিবিজি, জিবিজি সোনারগাঁওয়ের ব্যবস্থাপক হাশমি রাফজান জানি, সেলিম সাদমান পাঠান এবং ওমেন উইংয়ের প্রধান সাদিয়া হেদায়েত। উল্লেখ্য, ব্যবসায় উদ্যোক্তা ও পেশাজীবীদের একত্র করে গুগলের বিভিন্ন ওয়েব প্রযুক্তির সুবিধা কথা তুলে ধরতে কাজ করে জিবিজি এবং গুগলের বিভিন্ন কারিগরি টুলসগুলো ব্যবহার করে স্থানীয় ডেভেলপারদের নিয়ে কাজ করে জিডিজি। গত বছর সারা বিশ্বের জিবিজিগুলোর মধ্যে সেরা হয়েছিল জিবিজি ঢাকা।

0 comments:

Post a Comment